• সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

কুলিয়ারচরে চুরি-ডাকাতিসহ বিভিন্ন অপরাধ রোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

কুলিয়ারচরে চুরি-ডাকাতিসহ
বিভিন্ন অপরাধ রোধে বিট
পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

# মুহাম্মদ কাইসার হামিদ :-

“মুজিববর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার”- এই শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচরে সন্ত্রাস, জঙ্গিবাদ, চুরি, ডাকাতি, ইভটিজিং ও মাদক বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২১ ডিসেম্বর সোমবার বিকালে উপজেলার ছয়সূতী ইউনিয়নের নোয়াগাঁও বাসস্ট্যান্ড বাজারে রাবেয়া হামিদ মেমোরিয়াল ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।
এ সময় রাবেয়া হামিদ মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি লায়ন মশিউর আহমেদ এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) তাঁর বক্তব্যে থানা পুলিশকে উদ্দেশ্য করে বলেন, ভৈরব- কুলিয়ারচর রাস্তায় কেউ ঠেক দিয়ে বাধাঁগ্রস্থ করে মানুষকে অতিষ্ঠ করবে এসব কথা কেন আমাকে শুনতে হবে? এছাড়া তিনি এলাকাবাসীদের উদ্দেশ্য করে বলেন, পুলিশের কাজ হলো অপরাধীদের আইনের আওতায় আনা। এজন্যই বিট পুলিশিং ব্যবস্থার আয়োজন করা হয়েছে। যাতে আপনাদের দৌড় গোড়ায় সেবা পৌঁছে দেওয়া যায়। এখন থেকে পুলিশই সেবা দিতে আপনাদের দুয়ারে দুয়ারে যাবে। এ দেশে ৯০ শতাংশ লোক এমনিতেই ভালো। ১০ শতাংশের ৫ শতাংশ লোক এপাশ ওপাশ যায়। বাকী ৫ শতাংশের ৩ শতাংশ লোক অপরাধের সাথে জড়িত আর ২ শতাংশ লোক প্রফেশনাল অপরাধী। শতকরা ৫ শতাংশ লোক অপরাধের সাথে জড়িত। আপনারা যারা অপরাধ করছেন তারা সাধারণ মানুষের ধৈর্যের বাঁধ ভেঙ্গে দিবেন না। আপনারা যদি পেটের দায়ে এসব অপরাধ করে থাকেন তাহলে আপনাদের বলবো এ উপজেলায় বহু দানবীর, বিত্তশালী ও শিল্পপতি আছে তাদের কাছে সহযোগীতা চান, তারা যদি আপনাদের সহযোগীতা না করে তাহলে আমার কাছে আসুন আমি আপনাদের খাদ্যের ব্যবস্থা করে দিবো। তবু এসব থেকে বিরত থাকুন।এ সময় বিশেষ অতিথি কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া বলেন, কুলিয়ারচরে চুরি-ডাকাতি প্রচুর বৃদ্ধি পেয়েছে। তিনি আরো বলেন, আগে কুলিয়ারচরের সার্বিক পরিস্থিতি কিছুটা ভালো থাকলেও ইদানিং ভৈরব থেকে ছয়সুতী হাইওয়ে রাস্তায় ও আগরপুর থেকে জামতলী রাস্তায় প্রচুর চুরি-ডাকাতি বৃদ্ধি পেয়েছে। প্রতিদিনই কোথাও না কোথাও চুরি ডাকাতির খবর আসছে। এ সবের পিছনে কিছু কারণও রয়েছে। কোভিড-১৯ মরণঘাতি করোনা পরিস্থিতিতে দেশে অনেক কল কারখানা বন্ধ হয়ে যাওয়ায় কর্মজীবী অনেক মানুষ বেকার হয়ে পড়েছে। তাই অনেকে পেটের দায়ে চুরি- ডাকাতি করে বেড়াচ্ছে। আবার পেশাদার কিছু সঙ্গবদ্ধ চোর-ডাকাত কুলিয়ারচর থেকে ভৈরব আবার ভৈরব থেকে কুলিয়ারচরে আসা যাওয়া করে চুরি ডাকাতি করে মানুষকে অতিষ্ঠ করে তুলছে। পুলিশ দিয়ে সব কিছু হবে না, আমাদেরকে এগিয়ে আসতে হবে। প্রতিহত করতে হবে এসব অপরাধ। তাহলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়িত হবে।
সমাবেশের সভাপতি লায়ন মশিউর আহমেদ তাঁর স্বাগত বক্তব্যে বলেন, ভৈরব-কুলিয়ারচর হাইওয়ে রাস্তায় ডাকাতি এতই বৃদ্ধি পেয়েছে যে, তাদের ভয়ে মানুষ এখন অতিষ্ঠ। তিনি পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন, তাদের আইনের আওতায় এনে ক্রস ফায়ারে দেওয়ার ব্যবস্থা করা হোক। তাহলেই মানুষ অনেকটা শান্তিতে চলা ফেরা করতে পারবে।
এসময় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. তাহিয়াত আহমেদ চৌধুরী, ভৈরব সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. রেজওয়ান দীপু, কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ (ওসি) একেএম সুলতান মাহমুদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মো. এনামুল হক, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মীর মো. মিছবাহুল ইসলাম, ছয়সূতী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আনিসুজ্জামান জসিম, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক গোলাম কিবরিয়াসহ থানার পুলিশ সদস্য, জনপ্রতিনিধি এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সমাবেশের শুরুতে রাবেয়া হামিদ মেমোরিয়াল ফাউন্ডেশনের পক্ষ থেকে অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয় এবং সমাবেশের শেষে অতিথিবৃন্দকে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, রাবেয়া হামিদ মেমোরিয়াল ফাউন্ডেশন এর সহ সভাপতি মো. আনিছুর রহমান তৌহিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *